Bangladesh: সংরক্ষণ বিরোধী আন্দোলনে উত্তপ্ত বাংলাদেশ, দেশে ফিরছেন পড়ুয়ারা! - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! Bangladesh: সংরক্ষণ বিরোধী আন্দোলনে উত্তপ্ত বাংলাদেশ, দেশে ফিরছেন পড়ুয়ারা!

Bangladesh: সংরক্ষণ বিরোধী আন্দোলনে উত্তপ্ত বাংলাদেশ, দেশে ফিরছেন পড়ুয়ারা!

ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি বাংলাদেশে (Bangladesh)! ফুলবাড়ি সীমান্ত চেকপোস্ট দিয়ে ভারতে ফিরছেন ভিনদেশের পড়ুয়া থেকে ভারতীয়রা। সেই আন্দোলনের জেরে উত্তপ্তকর পরিস্থিতি বাংলাদেশে। খারাপ পরিস্থিতির জন্য ফুলবাড়ি সীমান্ত চেকপোস্ট দিয়ে ভারতে ফিরছেন ভিনদেশের পড়ুয়া থেকে ভারতীয়রা। সরকারি চাকরিতে সংরক্ষণ বিরোধী ছাত্র আন্দোলন চলছে বাংলাদেশে। জানা গিয়েছে সেই আন্দোলনের জেরে সেখানে বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবা। সেইসঙ্গে অনির্দিষ্টকালের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। এই পরিস্থিতির জেরে ভারত (India) ও (Nepal) নেপাল সহ বিভিন্ন দেশের পড়ুয়ারা বাংলাদেশ থেকে নিজের দেশে ফিরছেন।

এছাড়া বাংলাদেশে যারা বেড়াতে গিয়েছেন তারাও ঘরে ফিরে আসছেন। শনিবার শিলিগুড়ি (Siliguri) সংলগ্ন ফুলবাড়ি সীমান্ত চেকপোস্ট দিয়ে অনেক পড়ুয়া এবং পর্যটককে ফিরে আসতে দেখা যায়। তাদের মধ্যে কেউ পশ্চিমবঙ্গের শিলিগুড়ির, কেউ বাংলাদেশে পড়াশোনা করতে যাওয়া নেপালের বাসিন্দা। এছাড়া ভারতের অন্যান্য রাজ্যের বাসিন্দারাও রয়েছেন।

Advertisement
close