অঙ্গনওয়াড়ি কেন্দ্রে খাবারের মেনুতে নেই ডিম, সবজি, অভিযোগে! অঙ্গনওয়াড়ি কর্মীদের ঘর বন্ধ করে বিক্ষোভ গ্রামবাসীদের - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! অঙ্গনওয়াড়ি কেন্দ্রে খাবারের মেনুতে নেই ডিম, সবজি, অভিযোগে! অঙ্গনওয়াড়ি কর্মীদের ঘর বন্ধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে খাবারের মেনুতে নেই ডিম, সবজি, অভিযোগে! অঙ্গনওয়াড়ি কর্মীদের ঘর বন্ধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে খাবারের মেনুতে নেই ডিম, সবজি, অভিযোগে! অঙ্গনওয়াড়ি কর্মীদের ঘর বন্ধ করে বিক্ষোভ। ঘটনাটি ঘটেছে রাজগঞ্জ ব্লকের শিকারপুর গ্রাম পঞ্চায়েতের মালিভিটা গ্রামের এক অস্থায়ী অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। গ্রামবাসীদের অভিযোগ, এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে দীর্ঘদিন ধরে শিশু ও অন্তঃসত্ত্বা মহিলাদের ঠিক মত খাবার দেওয়া হয় না। কখনো খিচুড়ি দেওয়া হয় তো কখনো সবজি নাই! আবার যখন সবজি থাকে তখন ডিম নাই। কোনো কোনোদিন এমন হয় যে একটা ডিম দুইজনকে ভাগ করে দেওয়া হয়। ঠিক এদিন মঙ্গলবারও অন্তঃসত্ত্বা মহিলারা এবং শিশুরা অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এসে দেখে খাবারের মেনুতে রয়েছে শুধুই খিচুড়ি। নেই কোনো সবজি বা ডিম। এবং কোনদিনই হয় না প্রাথমিক কোন পড়াশোনা। এই সমস্ত অভিযোগ নিয়ে অঙ্গনওয়াড়ি কর্মীদের ঘরে আটকে দিয়ে বিক্ষোভ দেখানো শুরু করেন গ্রামবাসীরা। খবর দেওয়া হয় বেলাকোবা পুলিশ ফাঁড়িতে। পুলিশ এসে গ্রামবাসী এবং অঙ্গনওয়াড়ি কর্মীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি সামাল দেন।

ঘটনায় অঙ্গনওয়াড়ি কর্মীদের মধ্যে থাকা এক কর্মী জানান, প্রায় কয়েক মাস থেকে ডিম এবং সবজির বিল সরকারের পক্ষ থেকে বন্ধ রয়েছে তাই রাজ্য জুড়ে আমরা সিদ্ধান্ত নিয়েছি ডিম এবং সবজি আপাতত বন্ধ রাখবো। এই নিয়ে আমরা সকল অঙ্গনওয়াড়ি কর্মীরা মিলে উপর মহলে একটি স্মারকলিপও দিয়েছি। যেদিন থেকে সরকারের পক্ষ থেকে ডিম এবং সবজির বিল আমাদের দেওয়া হবে সেদিন থেকে ফের সেই সমস্ত খাওয়ার পুনরায় চালু করা হবে।

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে আসা এক গ্রামবাসী মহিলা জানান, শুধু আজকে বলেই নয় প্রায় মাঝে মাঝেই রকম হয়। আজকের খাবারের মেনুতে রয়েছে শুধুই খিচুড়ি, খালি খালি খিচুড়ি শিশুরা কি করে খাবে নেই সবজি নেই ডিম। এরকম খাবারের কমতি কি কারণে, সেই কারণ আমরা জানতে চেয়েছিলাম কিন্তু আমাদের জানানো হয় নী। তাই আমরা কোনো উপায় না পেয়ে এই বিক্ষোভ সামিল হয়েছিলাম।

Advertisement
close